পাসপোর্ট করতে কত টাকা লাগে ২০২৪

পাসপোর্ট করতে কত টাকা লাগে ২০২৪ - How much does it cost to get a passport 2024

আসসালামু আলাইকুম! আশাকরি সবাই অনেক অনেক ভালো আছেন। পাসপোর্স্ট সেবা ব্লগে আপনাকে স্বাগতম। আমাদের আজকের ব্লগে আমরা আপনাদের পাসপোর্ট সম্পর্কিত কিছু তথ্য শেয়ার করবো। আশাকরি শুরু থেকে শেষ অব্দি আমাদের পোস্টটি আপনি পড়বেন।


আজকের পোস্টটিতে আমি আলোচনা করবো যে যে বিষয় গুলো সেগুলো হলোঃ পাসপোর্ট করতে কত টাকা। ২০২৪ সালে পাসপোর্ট করতে কত টাকা দরকার। ই পাসপোর্ট  করতে কত টাকা খরচ হয়? ৫ বছর অথবা ১০ বছর মেয়াদী পাসপোর্ট করতে কত টাকা খরচ হয়? ২০২৪ সালোর আপডেট অনুযায়ী আমরা সমস্ত তথ্য আপনাদের মাঝে শেয়ার করবো।

পাসপোর্ট করতে কত টাকা লাগে ২০২৪

এখন তাহলে চলুন জেনে নিই পাসপোর্ট করতে কত টাকা খরচ হয়।পাসপোর্ট করতে আসলে কত টাকা লাগে এটি নির্ভর করে পাসপোর্ট এর মেয়াদ এবং পাসপোর্ট এর পৃঠার উপরে এবং পাসপোর্ট এর ডেলিভারির উপরে। তো তাহলে দেরি না করে চলুন জেনে নিই বিস্তারিত।

৫ বছর মেয়াদি ই পাসপোর্ট ফি

ডেলিভারি৫ বছর মেয়াদি ৪৮ পাতা ই পাসপোর্ট ফি৫ বছর মেয়াদি ৬৪ পাতা ই পাসপোর্ট ফি
রেগুলার৪,০২৫ টাকা৬,৩২৫ টাকা
এক্সপ্রেস/জরুরী৬,৩২৫ টাকা৮,৬২৫ টাকা
সুপার এক্সপ্রেস৮,৬২৫ টাকা১২,০৭৫ টাকা

১০ বছর মেয়াদি ই পাসপোর্ট ফি:

ডেলিভারি১০ বছর মেয়াদি ৪৮ পাতা ই পাসপোর্ট ফি১০ বছর মেয়াদি ৬৪ পাতা ই পাসপোর্ট ফি
রেগুলার৫,৭৫০ টাকা৮,০৫০ টাকা
এক্সপ্রেস/জরুরী৮,০৫০ টাকা১০,৩৫০ টাকা
সুপার এক্সপ্রেস১০,৩৫০ টাকা১৩,৮০০ টাকা

 👉👉পাসপোর্ট করতে কি কি কাগজপত্র লাগে ২০২৪

ই পাসপোর্ট করতে কত টাকা লাগে ২০২৪

বর্তমান সময়ে অনেক আছে যে, গুগলে এসে সার্চ করে জানতে চাই ই পাসপোর্ট করতে কত টাকা লাগে? এমনকি বিভিন্ন আঞ্চলিক অফিসের হেল্পলাইন নাম্বারে ফোন দিয়ে জানতে চান।

তো তাদের জন্য মূলত আমি বলবো ই পাসপোর্ট করতে কত টাকা লাগে। তো যাইহোক উপরে আমি এই বিষয়ে সমস্ত কিছু বিস্তারিত বলে দিয়েছি। আশাকরি ভালোভাবে বূঝতে পেরেছেন।

এক্ষেত্রে একটি লক্ষনীয় বিষয় হলো দ্রব্যের দাম সবসময় এক রকম থাকে না। শূধ্য দ্রব্যই না কোনো কিছুর দাম সবসময় একই রকম থাকে না। এক্ষেত্রে পাসপোর্ট করার দামও যে সবসময় একই রকম থাকবে এর গেড়ান্টি কেউ দিতে পারবেনা। তো যাই হোক দামের বিষয়টি জানতে এই লিংকে ক্লিক করুন। তাহলে দামের পরিমান পাসপোর্ট অফিস থেকে যদি কম বেশি করে তাহলে সঠিক তথ্যটি জেনে নিতে পারবেন।

১০ বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে

আবার আমাদের মধ্যে অনেকেই ১০ বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে সেই বিষয়ে বিভিন্ন জনের কাছে প্রশ্ন করে থাকে এবং গুগলে সার্চ করে থাকেন তাদের উদ্দেশ্যে আমি বলবো ১০ বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে সেই বিষয়টিও আমি উপরে দেখিয়ে দিয়েছি আপনারা সেখান থেকে দেখে নিলে সঠিক আঞ্চলিক অফিসের অনুযায়ী কত টাকা পাসপোর্ট করতে প্রয়োজন হবে সে বিষয়টি সম্পূর্ণভাবে বুঝে যাবেন।


পরিশেষে আমি বলবো এটাই যে, আমি নিজে পাসপোর্ট করেছি। নিজে পাসপোর্ট করার সময় যে যে প্রবলেম গুলাই পড়েছি সেই প্রবলেম যেনো আপনাদের না হয় সে জন্য নিজের অভিজ্ঞতা থেকে উপরের তথ্য গুলো শেয়ার করেছি। এর পরেও যদি কোনো ধরনের ভূলত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।


এবং এই পাসপোর্ট সম্পর্কিত যেকোনো ধরনের তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে থাকা পাসপোর্ট এর যে ক্যাটাগরিতে রয়েছে সে ক্যাটাগরি থেকে সব ধরনের পাসপোর্ট সম্পর্কিত তথ্য গুলি আপনি জেনে নিতে পারবেন।

ট্যাগঃ পাসপোর্ট করতে কত টাকা লাগে ২০২৪,10 বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে?,পাসপোর্ট করার নিয়ম ২০২৩ কত টাকা?,পাসপোর্ট ৪৮ পাতা ৬৪ পাতা কি আকি জিনিস?,পাসপোর্ট ভুল সংশোধন করতে কত টাকা লাগে?,5 বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে,10 বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে ২০২৪,১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট করতে কি কি লাগে,বাংলাদেশে পাসপোর্ট করতে কি কি লাগে,পাসপোর্ট করার নিয়ম ২০২৪,জরুরি পাসপোর্ট করতে কত দিন লাগে


Post a Comment

0 Comments

Close Menu